রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
Cashless claims for health insurance plans
আগস্ট 3, 2018

কীভাবে ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স ক্লেম করবেন?

ক্যাশলেস ক্লেমের সুবিধা হল এমন একটি সার্ভিস যা আপনি কেবল নেটওয়ার্ক হাসপাতালগুলোতে পেতে পারেন, যে হাসপাতালের সাথে আপনার ইনস্যুরেন্স কোম্পানির টাই-আপ রয়েছে. এই ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স সুবিধা আপনাকে আপনার পকেট থেকে কোনও টাকা খরচ না করেই সেরা চিকিৎসা সেবা পেতে সহায়তা করে.

ক্যাশলেস ক্লেম প্রক্রিয়া:

  1. আপনার পলিসির বিবরণ সহ নেটওয়ার্ক হাসপাতালে যান.
  2. হাসপাতাল আপনার প্রদত্ত বিবরণগুলি ভেরিফাই করবে এবং আপনার ইনস্যুরেন্স কোম্পানিকে একটি প্রি-অথরাইজেশন ফর্ম পাঠাবে.
  3. ইনস্যুরেন্স কোম্পানি প্রি-অথরাইজেশনের অনুরোধটি ভেরিফাই করবে এবং পলিসি কভারেজ এবং অন্যান্য বিবরণগুলি হাসপাতালে পাঠাবে.
  4. এক্ষেত্রে, ইনস্যুরেন্স কোম্পানি প্রি-অথরাইজেশনের অনুরোধটি অনুমোদন বা প্রত্যাখ্যান করতে পারে. এটি আরও বিবরণ পাঠানোর জন্য অনুরোধ করে হাসপাতালে একটি কোয়েরি লেটারও পাঠাতে পারে.
  5. প্রি-অথরাইজেশন যদি প্রত্যাখ্যান করা হয়, তাহলে আপনাকে চিকিৎসার খরচ বহন করতে হবে, যা আপনি পরে রিইম্বার্সমেন্ট হিসেবে পেতে পারেন. বিশদে জানুন কোনগুলি মেডিক্লেম রিইম্বার্সমেন্টের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট.
  6. আপনার ইনস্যুরার যদি হাসপাতালে একটি কোয়েরি লেটার পাঠায়, তাহলে তাদেরকে ইনস্যুরেন্স কোম্পানির দ্বারা অনুরোধ করা অতিরিক্ত তথ্য পাঠাতে হবে.
  7. যদি প্রি-অথরাইজেশান অনুমোদিত হয়, তাহলে চিকিৎসা শুরু হবে. এবং হাসপাতাল থেকে ডিসচার্জ হওয়ার পরে, চূড়ান্ত বিল এবং ডিসচার্জ পেপার ইনস্যুরেন্স কোম্পানিকে পাঠানো হয়. তারা কো-পেমেন্ট কেটে নেওয়ার পরে (যদি প্রযোজ্য হয়) এবং ব্যবহারযোগ্য খরচগুলি কেটে নেওয়ার পরে চূড়ান্ত পরিমাণটি নিষ্পত্তি করবে.
মনে রাখবেন: প্রি-অথরাইজেশন কোনও গ্যারান্টি দেয় না যে সমস্ত ব্যয় এবং খরচ কভার করা হবে. আপনার ইনস্যুরেন্স কোম্পানি ক্লেমটি ভালোভাবে রিভিউ করবে এবং সেই অনুযায়ী আপনার পলিসির নিয়ম ও শর্তাবলীর উপর ভিত্তি করে মেডিকেল ইনস্যুরেন্স কভারেজটি নির্ধারণ করা হবে. আপনি অনুসন্ধান করতে পারেন আমাদের নেটওয়ার্ক হাসপাতাল শুধুমাত্র রাজ্য এবং শহর নির্বাচন করে, যেখানে আপনি চিকিৎসা পেতে চান. আপনি চিকিৎসা নেওয়ার সময় ইতিমধ্যেই মানসিক চাপের মধ্যে থাকেন. এই পরিস্থিতিতে চিকিৎসা খরচের বিল পেমেন্ট কেবল আপনার দুশ্চিন্তাই বাড়াবে. এই ধরনের পরিস্থিতিতে আপনার জন্য সর্বোত্তম বিকল্পটি হল শহরের সেরা হাসপাতালে আপনার প্রয়োজনীয় চিকিৎসা সেবা নেওয়া এবং আপনার ইনস্যুরারকে আপনার প্রয়োজনীয় চিকিৎসা খরচ বহন করার সুযোগ দেওয়া. উপযুক্ত টপ-আপ কভার সহ সেরা হেলথ ইনস্যুরেন্স টি নির্বাচন করুন এবং নিজেকে এবং আপনার পরিবারকে ইনসিওর করুন. *নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

  • আমাদের নিবন্ধটি পড়ুন -"আমি কীভাবে আমার হেলথ ইনস্যুরেন্স পলিসির জন্য ক্যাশলেস সুবিধা পাব?" আপনার হেলথ ইনস্যুরেন্সের ক্যাশলেস ক্লেমের সুবিধা সম্পর্কে জানতে

  • অজিত ইঙ্গেল - আগস্ট 24, 2018, 9:02 pm

    হেলথ এবং ওয়েলনেস কার্ডের অধীনে কোন কোন রোগ কভার করা হবে সে সম্পর্কে অনুগ্রহ করে আমাকে জানান.
    অজিত ইঙ্গেল

    • বাজাজ অ্যালিয়ান্স - আগস্ট 25, 2018, 11:00 am

      হ্যালো অজিত,

      আমাদেরকে লিখে জানানোর জন্য ধন্যবাদ.
      আমাদের টিম আপনার মেল আইডিতে শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করবে. আপনাকে চেক করার জন্য অনুরোধ করছি.

  • মানস পাঠক - জুলাই 8, 2013, 8:27 pm

    আমি কি আমার স্টুডেন্ট ট্রাভেল ইনস্যুরেন্সের মাধ্যমে ইউএসএ-তে ক্যাশলেস সুবিধা পেতে পারি?

    • সিএফইউ - জুলাই 11, 2013, 5:34 pm

      মহাশয়/ জনাব,

      আমরা আপনার ইমেল আইডিতে একটি মেল পাঠিয়েছি, অনুগ্রহ করে এটি চেক করুন.

      ধন্যবাদান্তে,

      নীলেশ.এম.

      কাস্টোমার ফোকাস ইউনিট,

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়