ইংরেজি

Claim Assistance
Get In Touch
Avail Cashless Health Insurance Plans by Bajaj Allianz
জুলাই 21, 2020

ভারতে ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স প্ল্যান

হেলথ ইনস্যুরেন্স হল এমন একটি সার্ভিস যা আপনি বা আপনার প্রিয়জন গুরুতর দুর্ঘটনার মতো দুর্ভাগ্যজনক ঘটনার সম্মুখীন হলে বা কোনও গুরুতর অসুস্থতায় আক্রান্ত হলে আপনার চিকিৎসার খরচ বহন করতে পারে. হেলথ ইনস্যুরেন্স পলিসিতে দুই ধরনের ক্লেম সেটলমেন্ট প্রক্রিয়া রয়েছে - ক্যাশলেস ক্লেম সেটলমেন্ট এবং রিইম্বার্সমেন্ট ক্লেম সেটেলমেন্ট. উভয় প্রক্রিয়াই স্বাস্থ্যসেবা সম্পর্কিত খরচ বহন করার বোঝা দূর করে, তবে নির্বাচন করুন ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স চিকিৎসা শুরু হওয়া থেকেই আপনার পকেট থেকে খরচ বাঁচানোর সুবিধা দেয়.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স কী?

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স হল ইনস্যুরেন্স কোম্পানি দ্বারা প্রদত্ত একটি সুবিধা হেলথ ইনস্যুরেন্স পলিসিহোল্ডার, অর্থাৎ আপনি. যে কোনও নেটওয়ার্ক হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে এই সুবিধাটি আপনাকে হাসপাতালে ভর্তি হওয়ার চার্জ পে না করেই ভর্তি হতে সাহায্য করে. এটি চিকিৎসা সংক্রান্ত আর্থিক কোনও ইমার্জেন্সি অবস্থা দেখা দিলে আপনাকে বড় ধরনের আর্থিক চাপ থেকে মুক্তি দেয়. ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স আপনাকে হাসপাতালের রুমের ভাড়া, ডাক্তারের চার্জ, ওষুধের খরচ, চিকিৎসার খরচ এবং অন্যান্য গ্রহণযোগ্য খরচের জন্য কভার করে.

আমরা বাজাজ অ্যালিয়ান্স জেনারেল ইনস্যুরেন্স , সমস্ত হেলথ ইনস্যুরেন্স ক্যাশলেস ক্লেম পদ্ধতি পরিচালনা করার জন্য আমাদের নিজস্ব ইন-হাউস হেলথ অ্যাডমিনিস্ট্রেশন টিম রয়েছে, এইভাবে আমাদেরকে ভারতের সেরা ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স প্রদানকারীদের মধ্যে একজন করে তুলেছে.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স সুবিধা কীভাবে পাবেন?

ক্যাশলেস সুবিধাটি হল সবচেয়ে ভালো হেলথ ইনস্যুরেন্সের সুবিধা এটি প্ল্যান করার বা ইমার্জেন্সি হাসপাতালে ভর্তি হওয়ার সময়ও উপযোগী. প্ল্যান করে হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে, হাসপাতালে ভর্তি হওয়ার কমপক্ষে 3 দিন আগে আপনাকে অবশ্যই আপনার ইনস্যুরারকে জানাতে হবে. ইমার্জেন্সির ক্ষেত্রে; হাসপাতালে ভর্তি হওয়ার 24 ঘন্টার মধ্যে এই কাজটি করতে হবে. কোনও ঝামেলা ছাড়াই প্রি-অথরাইজেশন অ্যাপ্রুভ হয়ে যাতে আপনি ক্যাশলেস পদ্ধতির সুবিধা পেতে পারেন তাই এই ধাপটি অত্যন্ত গুরুত্বপূর্ণ.

ক্যাশলেস ক্লেম প্রক্রিয়া শুরু করার জন্য আপনাকে কেবল রোগী এবং পলিসির বিবরণ সম্পর্কে সমস্ত প্রাসঙ্গিক বিবরণগুলি হাসপাতালকে দিতে হবে, যা হাসপাতাল চিকিৎসার বিবরণ সহ আমাদের সাথে শেয়ার করবে. তারপর আমরা হাসপাতালের দেওয়া সমস্ত বিবরণ ভেরিফাই করব এবং ক্লেমটি গ্রহণযোগ্য হলে হাসপাতালে একটি প্রি-অথরাইজেশন অ্যাপ্রুভাল পাঠাব.

ক্যাশলেস হেলথ ইনস্যুরেন্স ফ্যাসিলিটির সুবিধাগুলি কী কী?

ক্যাশলেস ক্লেম ফ্যাসিলিটির সুবিধাগুলি হল:

কোয়ালিটি ট্রিটমেন্ট 

আপনি বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসির সাথে সারা ভারত জুড়ে 6000 + নেটওয়ার্ক হাসপাতালে ক্যাশলেস চিকিৎসা পেতে পারেন. এই সমস্ত হাসপাতালগুলি হল পলিসিহোল্ডারদের নিজ নিজ শহরের সেরা কিছু হাসপাতাল এবং এগুলি মানসম্পন্ন চিকিৎসা প্রদান করে থাকে. বিস্তারিত জানার জন্য আপনাকে কেবল ড্রপ-ডাউন বক্স থেকে আপনার স্টেট এবং আপনার শহরের নাম নির্বাচন করতে হবে.

সংরক্ষণ 

ক্যাশলেস সুবিধার সবচেয়ে বড় সুবিধা হল যে, হাসপাতালে ভর্তি হওয়ার জন্য আপনাকে নিজের পকেট থেকে কোনও বড় পেমেন্ট করতে হবে না, তবে যেগুলি ভর্তির সাথে সংযুক্ত নয় সেগুলি কভার করা হবে না, যেমন অ-চিকিৎসা খরচ, সার্ভিস চার্জ, অ্যাডমিনিস্ট্রেশন চার্জ, রেজিস্ট্রেশন চার্জ ইত্যাদি.

ঝঞ্ঝাট-মুক্ত পদ্ধতি 

ক্যাশলেস সুবিধা আপনাকে আর্থিক দিক থেকে নিশ্চিন্ত থাকতে এবং গুণমানসম্পন্ন চিকিৎসা পাওয়ার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিশ্চিত করে, অন্যদিকে, ডকুমেন্টেশন সম্পর্কিত বিষয় নিয়ে আপনাকে চিন্তা করতে হয় না, কারণ হাসপাতাল ও আপনার ইনস্যুরার অর্থাৎ আমরা নিজেদের মধ্যে এই বিষয়গুলি নিয়ে সহযোগিতা করি.

বাজাজ অ্যালিয়ান্সের হেলথ ইনস্যুরেন্স পলিসির মাধ্যমে আপনি হেলথ সিডিসি বেনিফিটও পেতে পারেন. এটি আপনাকে আমাদের অ্যাপের মাধ্যমে দ্রুত আপনার ক্লেম সেটল করার সুবিধা প্রদান করে - ইনস্যুরেন্স ওয়ালেট , যেখানে আপনি আপনার মোবাইল ডিভাইস থেকে ₹20,000 পর্যন্ত ক্লেম রেজিস্টার করতে পারেন.

বর্তমান বিশ্বে, একটি হেলথ ইনস্যুরেন্স প্ল্যান কেনা হল সেরা ইনভেস্টমেন্ট যা দুর্ঘটনাজনিত বা অন্য কোনও হাসপাতালের বিল পরিশোধ করার ক্ষেত্রে সহায়তা করে থাকে. যদি আপনি এর মধ্যে বিভ্রান্ত হন মেডিক্লেম বনাম হেলথ ইনস্যুরেন্স তারপর নিশ্চিত থাকুন যে এই দুটি বিকল্পের অধীনে ক্যাশলেস সুবিধা উপলব্ধ রয়েছে. আপনি আপনার হেলথ ইনস্যুরেন্স বা মেডিক্লেম পলিসির মাধ্যমে এমন একটি অতিরিক্ত বেনিফিট পাবেন, যা আপনার আর্থিক চাপ কমাতে পারে এবং আপনাকে গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে প্রয়োজনীয় মানসিক প্রশান্তি দিতে পারে.

 

*নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য

ইনস্যুরেন্স হল একটি আগ্রহের বিষয়. লাভ, বাদের তালিকা, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য, অনুগ্রহ করে সেলস সম্পন্ন করার আগে বিক্রয় সম্পর্কিত ব্রোশিওর/পলিসির শব্দাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়