রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
How Many Times We Can Claim Car Insurance In A Year?
মার্চ 30, 2021

এক বছরে গাড়ির ইনস্যুরেন্সে কতগুলি ক্লেম করার অনুমতি রয়েছে?

জনসংখ্যা এবং মানুষের আয় বৃদ্ধির সাথে, রাস্তায় গাড়ির সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে. তবে, রাস্তায় নিরাপত্তার অবস্থা বেহাল হয়েছে. প্রতিদিন দুর্ঘটনার সংখ্যা আরও বাড়ছে. দুর্ঘটনার গুরুতরতা আগের চেয়ে অনেক বেশি হয়েছে, এবং সড়ক দুর্ঘটনার ক্ষেত্রেও মৃত্যুর হার বেড়ে গেছে. এই সব বিষয়গুলি আমাদের নির্দেশ দেয় যে আমাদেরকে যত্ন সহকারে গাড়ি চালাতে হবে, কিন্তু এটি কার ইনস্যুরেন্সের সাথে সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পয়েন্টও তুলে ধরে. কেনার সময় এবং ক্লেম করার সময় একাধিক পয়েন্ট বিবেচনা করা উচিত কার ইনস্যুরেন্সএর ক্ষেত্রে, কিন্তু এখানে আমরা একটি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর দিচ্ছি যে কতবার গাড়ির ইনস্যুরেন্স ক্লেম করা যেতে পারে তার কোনও সীমা আছে? কার ইনস্যুরেন্সে কতগুলি ক্লেম করার অনুমতি রয়েছে? সুতরাং একটি সরাসরি উত্তর হল যে, আপনি এক বছরে কতবার কার ইনস্যুরেন্স ক্লেম করতে পারেন তার কোনও সীমা নেই. তবে, আপনার পলিসিতে এই ধরনের যে কোনও নীতি থাকতে পারে, তাই আপনাকে পলিসি বেছে নেওয়ার সময় সাবধান থাকতে হবে, অথবা পলিসি রিনিউ করার সময় প্রায়শই ক্লেমের ক্ষেত্রে প্রোভাইডার এই ধরনের পলিসি যোগ করতে পারেন. তাই এটি কেনার সময় পলিসিটি পড়া জরুরী. কেন কিছু পরিস্থিতিতে ইনস্যুরেন্স ক্লেম না করার পরামর্শ দেওয়া হয়? প্রথমত, আপনি আপনার কার ইনস্যুরেন্সের অধীনে যে কোনও কিছু ক্লেম করলে 'নো ক্লেম বোনাস' সরাসরি প্রভাবিত হয়. নো ক্লেম বোনাস হল পূর্ববর্তী বছরে প্রদত্ত পলিসির অধীনে আপনি যদি কিছু ক্লেম না করেন তাহলে আপনি পরবর্তী বছরে প্রিমিয়ামে পে করতে পারবেন এমন ছাড়. আপনি কতদিন ধরে কোনও ক্লেম করেননি তার উপর নির্ভর করে এটি 20% থেকে 50% পর্যন্ত হতে পারে. এখন, যদি আপনি কোনও ক্লেম করেন, তাহলে আপনাকে আবার শুরু করতে হবে, এবং বছরের জন্য সংগৃহীত সমস্ত ডিসকাউন্ট একবারে চলে যাবে. ঘন ঘন ক্লেম কাস্টোমারের বিশ্বাসযোগ্যতাকেও প্রভাবিত করে এবং পরবর্তী বছরে প্রিমিয়াম পে করার উপর প্রভাব ফেলে. বারবার করা ক্লেমগুলি পলিসি রিনিউকে আরও ব্যয়বহুল করতে পারে. এটিও মনে রাখা হবে যে যখন মেরামতের খরচ অনেক বেশি হয় তখন ক্লেম করা ভাল. ক্লেম না করার সময় সম্পর্কে কীভাবে সিদ্ধান্ত নেবেন? আসলে, আমরা জানি যে কতবার কার ইনস্যুরেন্স ক্লেম করা যেতে পারে তা নিয়ে কোনও বাধা নেই; আমাদের জানতে হবে যে কখন আমাদের ক্লেম করা উচিত নয়. সুতরাং এখানে পরিস্থিতি রয়েছে যখন ক্লেম না করার পরামর্শ দেওয়া হয়
  • যখন 'নো ক্লেম বোনাস' মেরামতের খরচের চেয়ে বেশি হয়: যখন গাড়ির মেরামতের খরচের চেয়ে ইনস্যুরেন্স প্রিমিয়ামে নো ক্লেম বোনাস বেশি হয়, তখন ইনস্যুরেন্স পলিসির অধীনে কিছু ক্লেম না করার পরামর্শ দেওয়া হয়.
  • যখন মেরামতের পরিমাণ ডিডাক্টিবেলের তুলনায় কম হয়: আপনি যখনই ইনস্যুরেন্স ক্লেম করবেন তখন আপনার দ্বারা প্রদেয় ক্লেমের পরিমাণের অংশ হল ডিডাক্টিবেল. যদি আপনার দ্বারা প্রদেয় পরিমাণটি ডিডাক্টিবেলের চেয়ে বেশি না হয়, তাহলে আপনি ইনস্যুরেন্স কোম্পানির কাছ থেকে কিছু পাবেন না.
তাহলে ক্লেম না করার সুবিধাগুলি কেন মিস করবেন যখন আপনি ক্লেম করে কোন সুবিধাই পাবেন না? এছাড়াও, এটি মনে রাখতে হবে যে যদি আপনি একটি ক্লেমের অধীনে একটি পরিমাণ ক্লেম করেন কিন্তু দুটি পৃথক ইভেন্টের সাথে সম্পর্কিত পরিমাণ, তাহলে ডিডাক্টিবেল পরিমাণটি উভয় ঘটনার ক্ষেত্রে আলাদাভাবে প্রযোজ্য হবে.
  • যখন কোনও থার্ড পার্টি আপনার খরচ পে করতে পারে: এরকম হতে পারে যখন আপনার যার সাথে দুর্ঘটনাটি ঘটেছে তিনি আপনার ক্ষতির জন্য পে করতে বাধ্য থাকবেন. সুতরাং এর সুবিধা নিন এবং অন্য সময়ের জন্য আপনার ইনস্যুরেন্স ব্যয় করুন.
সুতরাং, এক্ষেত্রে, আমরা বলতে পারি যে ক্ষতির পরিমাণ, ডিডাক্টিবেল সীমার প্রযোজ্যতা, 'নো ক্লেম বোনাস' এর উপর যে কোনও সম্ভাব্য প্রভাব মূল্যায়ন করা প্রয়োজন এবং তারপরই শুধুমাত্র একটি ক্লেম করা যাবে. এই মূল্যায়নটি একটি সিদ্ধান্তকারী ফ্যাক্টর হলেও সতর্ক থাকা গুরুত্বপূর্ণ কার ইনস্যুরেন্স কীভাবে ক্লেম করবেন প্রয়োজনের সময়. ক্লেম ফাইল করার মানে কি আমাকে পরবর্তী বছরে আরও প্রিমিয়াম দিতে হবে? এর জন্য অনেক কারণ রয়েছে কী হল ইনস্যুরেন্স প্রিমিয়াম অ্যামাউন্ট আপনার পলিসির জন্য. আইডিভি-এর পরিবর্তনগুলি অর্থাৎ, ইনসিওর্ড ডিক্লেয়ার্ড ভ্যালু, সাধারণ পরিমাণের প্রিমিয়ামের পরিমাণ, পলিসিহোল্ডার বা থার্ড পার্টির ভুল কারণে ক্লেমটি ফাইল করা হয়েছিল কিনা তার প্রকৃতি এবং অন্যান্য কিছু ফ্যাক্টর. সুতরাং ক্লেমের সংখ্যা এবং ইনস্যুরেন্স প্রিমিয়ামের মধ্যে কোনও সরাসরি সম্পর্ক নেই. প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী: এখানে কি কোনও সময়সীমা আছে যার মধ্যে ইনস্যুরেন্স ক্লেম জমা দিতে হবে? না, ক্লেম জমা দেওয়ার কোনও সময়সীমা নেই, কিন্তু যত তাড়াতাড়ি সম্ভব জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়, যাতে ইনস্যুরেন্স কোম্পানি এই অজুহাত দিয়ে ক্লেমটি অস্বীকার না করতে পারে. “আমি কার ইনস্যুরেন্সের অধীনে একবার ক্লেম করেছি, কিন্তু আমার আইডিভি শেষ হয়নি. আমি কি একই পলিসির অধীনে আবার ক্লেম করতে পারি??” রাজিয়া জিজ্ঞাসা করেন গাড়ির ইনস্যুরেন্সে কতগুলি ক্লেম করার অনুমতি দেওয়া হয় তার কোনও সীমা নেই, যদি এটি আইডিভি-এর মধ্যে থাকে. তাই আপনি একই পলিসির অধীনে পরিমাণটি ক্লেম করতে পারেন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়