রেসপেক্ট সিনিয়র কেয়ার রাইডার: 9152007550 (মিসড কল)

সেলস: 1800-209-0144| পরিষেবা: 1800-209-5858 সার্ভিস চ্যাট: +91 75072 45858

ইংরেজি

Claim Assistance
Get In Touch
First Party Insurance for Two Wheelers
মে 4, 2021

টু হুইলারের জন্য ফার্স্ট পার্টি ইনস্যুরেন্স

আপনার নতুন বাইকের জন্য টোকেন অ্যামাউন্ট পে করা হয়েছে, অভিনন্দন! এখন পরবর্তী পদক্ষেপ হল, একটি টু হুইলার ইনস্যুরেন্স পলিসি নির্বাচন করা. আপনার প্রিয় বাইক নির্বাচন করার সময় যতটা কনফিউজ হয়েছিলেন, ঠিক একই অভিজ্ঞতা হবে যখন বেছে নেবেন সঠিক বাইকের ইনস্যুরেন্স পলিসি. এত রকমের বিকল্প রয়েছে যে, ফলে কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল হবে বোঝা সমস্যা হয়ে যায়. এত কিছু নির্বাচনের মধ্যে, আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ পছন্দ রয়েছে ফার্স্ট-পার্টি কভারেজ এবং থার্ড পার্টির কভারেজ. টু হুইলারের জন্য একটি ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্স কীভাবে একটি থার্ড পার্টি পলিসির থেকে কতটা ভিন্ন, তা বোঝা জরুরি. আসুন বিষয়টি দেখে নেওয়া যাক.

ফার্স্ট-পার্টি টু-হুইলার ইনস্যুরেন্সের সূচনা

টু হুইলারের জন্য ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্স হল এমন এক ধরনের ইনস্যুরেন্স প্ল্যান যা আপনার বাইকের জন্য সম্পূর্ণ সুরক্ষা প্রদান করে. এই কারণে, এটি সাধারণত কম্প্রিহেন্সিভ পলিসি নামে পরিচিত. নাম শুনেই বোঝা যাচ্ছে, এই পলিসিটি ফার্স্ট-পার্টি অর্থাৎ আপনার, পলিসিহোল্ডারের প্রতি দায়বদ্ধতার জন্য কভারেজ প্রদান করে. টু হুইলারের জন্য এই ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্সের অধীনে আপনার বাইকের যে কোনও ক্ষতি ইনসিওর করা হয়. এই কভারেজের অধীনে ক্ষতিপূরণ সরাসরি ইনস্যুরার আপনাকে প্রদান করে. টু হুইলারের জন্য ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্সের অধীনে কভার করা কিছু কেসের উদাহরণ এখানে দেওয়া হল:
  1. আগুনের কারণে ক্ষতি
  2. প্রাকৃতিক দুর্যোগ
  3. চুরি
  4. মনুষ্য-সৃষ্ট সমস্যা
তবে, এখনও কয়েকটি পরিস্থিতি রয়েছে যা ফার্স্ট-পার্টির কভারেজ থেকে বাদ দেওয়া হয়েছে যার মধ্যে নিয়মিত ব্যবহারের ফলে ক্ষয় অন্তর্ভুক্ত রয়েছে, আপনার বাইকের মূল্যহ্রাস, যে কোনও বৈদ্যুতিক বা যান্ত্রিক সমস্যা, টায়ার, টিউব, ক্ষতির মতো উপভোগ্য স্পেয়ারের ক্ষতি যখন চালকের বৈধ ড্রাইভিং লাইসেন্স না থাকে বা মদ্যপান বা অন্যান্য নেশাজাতীয় পদার্থের প্রভাবে ছিল.

টু হুইলারের জন্য থার্ড পার্টি ইনস্যুরেন্স

ফার্স্ট-পার্টি কভারের মতো, থার্ড পার্টি বাইক ইনস্যুরেন্স ব্যাপক কভারেজ প্রদান করে না. এটি আপনাকে, পলিসিহোল্ডারকে, শুধুমাত্র কোনও ব্যক্তির দুর্ঘটনা বা সম্পত্তির ক্ষতির কারণে উদ্ভূত দায়বদ্ধতার বিরুদ্ধে সুরক্ষিত রাখে. যেহেতু এটি ইনস্যুরেন্সের চুক্তি অনুযায়ী থার্ড পার্টির সুরক্ষা নিশ্চিত করে, তাই একে থার্ড পার্টি টু হুইলার ইনস্যুরেন্স কভার বলা হয়. এখন আপনি জানেন যে, ফার্স্ট-পার্টি ইনস্যুরেন্স থার্ড পার্টি কভারের থেকে কতটা আলাদা, তাহলে আসুন আমরা বুঝে নিই যে অনলাইনে ফার্স্ট-পার্টি টু হুইলার ইনস্যুরেন্স কেনা জরুরি কেন.

টু হুইলারের জন্য ফার্স্ট পার্টি ইনস্যুরেন্স কি বাধ্যতামূলক?

এই মোটর ভেহিক্যালস আইন of <n1> makes it compulsory for all bike owners to have at least third party insurance cover. While it is not compulsory to invest in a first-party policy, it does benefit you by providing an all-round coverage. Accidents are unfortunate events that not only cause injury or damages to others, but also to you and your vehicle. First-party bike insurance policy is that which offers coverage for both the owner as well as third party. Also, natural calamities that cause significant damage to life also have disastrous consequences on vehicles. First-party insurance cover helps you আপনার গাড়ি সুরক্ষিত রাখুন এবং একটি আর্থিক ক্ষতি প্রতিরোধ করুন. সব শেষে বলা যায়, যখন কিনবেন একটি ফার্স্ট-পার্টি গাড়ির ইনস্যুরেন্স অনলাইনে, ডেপ্রিসিয়েশন, অফার রোডসাইড অ্যাসিস্টেন্স, ইঞ্জিন ব্রেকডাউন কভার এবং আরও অনেক কিছু কভার করার জন্য এটি কাস্টমাইজ করা যেতে পারে. এই সুবিধাগুলি কোনও থার্ড পার্টি ইনস্যুরেন্স প্ল্যানের সাথে উপলব্ধ নয়. সব শেষে বলা যায়, ফার্স্ট-পার্টি কভার নির্বাচন করা সব সময়েই একটি স্মার্ট পছন্দ কারণ এটি থার্ড পার্টির দায়বদ্ধতা এড়াতে সাহায্য করে এবং তার সাথে আপনার গাড়ির ক্ষতির কারণে হওয়া ফিন্যান্সিয়াল ক্ষতি হ্রাস করতে সাহায্য করে. তবে যখন আপনি একটি নির্বাচন করবেন, তখন আপনার প্রয়োজনীয়তাগুলি সাবধানে বিশ্লেষণ করুন এবং উপলব্ধ বিকল্পগুলি তুলনা করার পরে সেই বিকল্পটি নির্বাচন করুন যা দীর্ঘমেয়াদে আপনাকে সব ধরনের সুবিধা প্রদান করে. *স্ট্যান্ডার্ড নিয়ম এবং শর্তাবলী প্রযোজ্য ইনস্যুরেন্স একজন ব্যক্তির আগ্রহের উপর নির্ভর করে. সুবিধা, বহিষ্কার, সীমাবদ্ধতা, নিয়ম এবং শর্তাবলী সম্পর্কে আরও বিস্তারিত বিবরণের জন্য, অনুগ্রহ করে বিক্রয় সম্পন্ন করার আগে বিক্রয় ব্রোশিওর/পলিসির শর্তাবলী সাবধানে পড়ুন.

এই প্রবন্ধটি কি সহায়ক ছিল? একে রেটিং দিন

গড় রেটিং 5 / 5 ভোটের সংখ্যা: 18

এখনও পর্যন্ত কোনও ভোট নেই ! প্রথম ব্যক্তি হিসেবে এই পোস্টে রেটিং দিন.

এই প্রবন্ধটি পছন্দ?? আপনার বন্ধুদের সাথে এটি শেয়ার করুন!

আপনার ভাবনা শেয়ার করুন. নীচে একটি কমেন্ট লিখুন!

একটি উত্তর দিন

আপনার ইমেল অ্যাড্রেস প্রকাশিত হবে না. সমস্ত ক্ষেত্র প্রয়োজনীয়